About Us

Brain Touch IT কি?

Brain Touch IT বাংলাদেশে গড়ে ওঠা ডাটা ভিত্তিক ডিজিটাল মার্কেটিং এজেন্সি এবং আইটি কোম্পানি। বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশে ব্যবসাকে ডিজিটালাইজড করা ও ডিজিটাল প্ল্যাট ফর্মে ব্যবসায়ীদের কার্যকর মার্কেটিং সেবা দেয়ার লক্ষ্যে ২০২০ সালের ৫ মে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে Brain Touch IT.

আমরা কি করি?

Brain Touch IT চলমান ব্যবসা বা নতুন শুরু করা ব্যবসাকে ডিজিটালাইজড করতে সকল বিষয়ে কনসালটেন্সি দিয়ে থাকে। যেসকল প্রতিষ্ঠানের বাজেট কম সেই সকল প্রতিষ্ঠানের জন্য কম খরচে মার্কেটার ভাড়া করা ও মার্কেটিং প্ল্যানার ভাড়া করার সুযোগ বাংলাদেশে প্রথম নিয়ে এসেছে Brain Touch IT। এছাড়াও যেকোনো ব্যবসায়িক প্রতিষ্ঠানের পক্ষে আমরা ডিজিটাল প্ল্যাটফর্ম গুলোতে সব ধরনের ডিজিটাল মার্কেটিং এর কাজ করে থাকি। সাশ্রয়ী খরচে সব ধরণের আইটি সাপোর্ট নিয়ে আমরা তৈরী আছি আপনার প্রতিষ্ঠানকে পরিপূর্ণ ডিজিটালাইজড করতে।

Md. Mohiuddin

আমাদের ইতিহাস

বিশ্ববিদ্যালয়ে ২য় বর্ষে অধ্যয়ন করার সময় ২০১৩ সালে Brain Touch IT এর প্রতিষ্ঠাতা ও CEO উদ্যোক্তা জীবনে পদার্পন করেন। শুরু থেকেই ডিজিটাল প্ল্যাটফর্মে ব্যবসায়িক প্রচারণার কার্যক্রম থাকলেও ২০১৬ সালে ডিজিটাল প্ল্যাটফর্মে কাজের গতি বাড়ানোর জন্য তিনি নিজেই ডিজিটাল প্ল্যাটফর্ম গুলোতে কোম্পানি ডিজিটালাইজেশন ও ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করা শুরু করেন। ২০১৯ সালে ইকমার্স প্রতিষ্ঠান ও কুরিয়ার সার্ভিস শুরু করার পর বুঝতে পারেন দেশে বড় বড় প্রতিষ্ঠানের জন্য আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান থাকলেও উদ্যোক্তাদের পাশে দাড়ানোর মত খুব কম প্রতিষ্ঠানই আছে। অবশেষে নানান প্রাপ্তি অপ্রাপ্তি শেষে ২০২০ সালের মে মাসে নিজেই একটি আইটি প্রতিষ্ঠান শুরু করার উদ্যোগ নেন এবং ২০২০ সালের ৫ মে Brain Touch IT নামে একটি আইটি প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেন।

আমরা কেন সেরা?

0 +
Our Happy Clients
0 K
Leads Generated
0 M
Client Retention Rate

বাংলাদেশের মার্কেটিং আবহাওয়ায় ২০১৬-১৭ সাল থেকে ডিজিটাল মার্কেটিং এর সাথে জড়িত আছি। অন্য যেকোনো দেশের তুলনায় বাংলাদেশে ডিজিটাল মার্কেটিং করা তুলনামূলকভাবে জটিল। বাংলাদেশের এজেন্সিগুলো বুস্টিং নামে একটি মার্কেটিং আইডিয়া দাঁড়া করিয়েছে। এই দলে ৯৮% মার্কেটার যুক্ত হয়ে প্রকৃত মার্কেটিংকে কঠিন করে তুলেছে। তবে আশার কথা হচ্ছে পরিবেশ ধীরে ধীরে কিছুটা পরিবর্তন হচ্ছে। একটু দেরিতে হলেও অনেকেই এখন বুঝতে শুরু করেছে বুস্টিং নামক মার্কেটিং সময় ও অর্থ অপচয় ছাড়া কিছুই নয়। 

বাংলাদেশে যেকোনো পণ্য বা সেবার প্রচারণা সঠিক মানুষের কাছে পৌঁছে দেয়া যথেষ্ট জটিল একটি কাজ। যখন কেউ মার্কেটিং এর ভেতরে প্রবেশ করে তখন বুঝতে শুরু করে এতো ফেইক একাউন্ট, এতো শো-অফ করা ও মিথ্যা তথ্যে প্রোফাইল সাজানো সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মধ্যে থেকে সঠিক ও কার্যকর ক্রেতা বা অডিয়েন্স বের করে আনা যথেষ্ট কঠিন।

উপরোক্ত সমস্যাগুলো নিয়ে দীর্ঘদিন কাজ করার ফলে আমরা অত্যন্ত কার্যকরী কিছু কৌশল তৈরি করেছি, যেসব প্রয়োগ করে আমরা সঠিক মানুষের কাছে কম খরচে দ্রুততার সাথে যেকোনো পণ্য বা সেবার প্রচারণা পৌঁছে  দিতে পারি।

 

কোনো প্রতিষ্ঠানের ডিজিটালাইজেশন করা অথবা ডিজিটাল প্ল্যাটফর্মে মার্কেটিং করার দায়িত্ব নিলে কোম্পানির পক্ষ থেকে আমাদেরকে কোনো নির্দেশনা বা তাড়া দিতে হয় না। আমরা নিজ দায়িত্বে কোম্পানির গ্রোথ বাড়াতে সব ধরনের পরিকল্পনা করে থাকি এবং কোম্পানির কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে আমরা ধাপে ধাপে সেই সকল পরিকল্পনা বাস্তবায়ন করে থাকি।


মার্কেটিং এজেন্সিকে মার্কেটিং এর দায়িত্ব দিয়েছেন এবং সঠিক ফলাফল না পেয়ে হতাশ হয়েছেন এমন ব্যক্তি বা প্রতিষ্ঠানের সংখ্যা কম নয়। তাই আমরা বিভিন্ন কোম্পানির সাথে Pay After Sale Grow নামে পারফরমেন্স ভিত্তিক পারিশ্রমিকের চুক্তি করে কাজ করছি। পারফরমেন্স ভিত্তিক পারিশ্রমিক বিষয়টা হলো আমরা যদি কোম্পানির সেল বা আয় বা গ্রোথ পূর্বের তুলনায় বাড়াতে পারি তাহলেই কেবল আমরা পারিশ্রমিক নিবো। অন্যথায় মার্কেটিং এর কাজ ফ্রিতে করে দিবো।

আমরা কিভাবে মার্কেটিং করি

Planning
100%
Funneling
100%
Targeting
100%
A/B Test
100%
Retarget
100%

কোনো পণ্যের প্রচারের কাজ করার সময় সর্বপ্রথম প্ল্যানিং করি। পণ্য বা সেবাটির ব্যবহারকারী কারা? ক্রেতা কারা? পণ্য বা সেবাটি মানুষের কোন সমস্যার সমাধান করবে? মূল্য কত হওয়া উচিত? পণ্য বা সেবাটির ব্যবহারকারীরা কোন ডিজিটাল প্ল্যাটফর্মে বেশি সময় ব্যয় করে। তাদের আগ্রহ ও আচরণ কেমন? কোন বিষয়ে তারা কিভাবে কিভাবে এক্ট বা রিএক্ট করে। পণ্যের সাপ্লাই চেইন, প্যাকেজিং, পরিবহন, ডেলিভারি ইত্যাদি বিষয়ও পরিকল্পনায় থাকে।

প্ল্যানিং শেষে আমরা পণ্য বা সেবাটির ফানেল তৈরী করি, একে সেলস ফানেল বলে। সেলস ফানেল-এ পণ্য বা সেবাটির প্রচারণার শুরু থেকে বিক্রয় পর্যন্ত কি কি কৌশল ও ধাপ অনুসরন করতে হবে তার পরিকল্পনা করা হয়। যারা কিনবে তাদের ডাটা পরবর্তীতে কিভাবে কাজে লাগাতে হয়, যারা কিনবে না তাদেরকে পুনরায় কিভাবে বিজ্ঞাপন দেখিয়ে কেনার জন্য উৎসাহ, চাপ দিতে হবে বা লোভ দেখাতে হবে সেই ধাপসমূহ পূর্বেই পরিকল্পনা করা থাকে ফানেল তৈরীর সময়।

কোনো পণ্যের প্রচারণায় টার্গেট বিষয়টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোনো পণ্য বা সেবার প্রচারণা সঠিক গ্রাহকদের কাছে পৌঁছানোর জন্য প্রয়োজন সঠিকভাবে টার্গেটিং করা। বাচ্চার ডায়াপার বা খেলনার বিজ্ঞাপন যাদের বাচ্চা নেই তাদেরকে দেখানো সময় ও অর্থ নষ্ট ছাড়া কিছুই নয়। আবার ভবনের রঙ করার কাজ করি এমন বিজ্ঞাপন বিল্ডিং এর মালিক ছাড়া অন্য কাউকে দেখিয়েও লাভ নেই। তাই যেকোনো পণ্যের প্রচারণায় টার্গেট করি সতর্ক ভাবে।

কোনো পণ্য বা সেবার প্রচারণায় লাখ টাকা খরচ করার পর যদি নজরে আসে প্রচারণা ভালো কাজ করছে না ততক্ষণে কিন্তু ক্ষতির পরিমাণ অনেক বেশি হয়ে গেলো। তাই কোনো পণ্য বা সেবার প্রচারণায় আমরা প্রথমে কয়েকটি টেস্ট অ্যাড রান করি। সেই অ্যাড গুলোর ফলাফল বিশ্লেষণ করে আমরা একটা সামারি তৈরী করি কোনো অ্যাডগুলো ভালো কাজ করবে এবং খরচ কমাবে। তারপর আমরা সেই উইনিং অ্যাড বড় পরিসরে চালাই এবং প্রতিদিন অ্যাডের পারফরম্যান্স পর্যালোচনা করি।

একটি ফ্রিজ কেনার কথা ভেবে বিভিন্ন ওয়েবসাইটে ভিজিট করলেন কিন্তু কিছু একটা ভেবে অথবা প্রত্যাশা ও প্রাপ্তি না মিলায় আপনি ফ্রিজটি কিনলেন না। কেমন হবে যদি পরদিন দেখেন সোশ্যাল মিডিয়ায় আপনি ফ্রিজের বিজ্ঞাপন দেখছেন, ডিস্কাউন্ট পাচ্ছেন! হ্যাঁ, অনেকেই থাকে প্রথমবারেই সিদ্ধান্ত নিতে পারে না, অনেকে আবার চেক-আউট পেইজ থেকে ফিরে আসে, তাদেরকে যদি পুনরায় টার্গেট করে অ্যাড দেখানো যায় সেল অনেক বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা থাকে।

Our Happy Clients

প্রথাগত ক্যারিয়ার বৃত্তের বাইরে স্বপ্নকে সত্য করার সুযোগ!

আপনি যদি যেকোনো বাধাকে চ্যালেঞ্জ মনে করেন ও এতে নতুন সম্ভাবনা দেখতে পান, প্রতিটি মূহুর্ত ও অভিজ্ঞতা থেকে শিক্ষা অর্জন করে, মানুষের জীবন ও পথ চলাকে সহজ করার মধ্যে আনন্দ খুঁজে পান তবে আমরা আপনার সহযাত্রী হতে মুখিয়ে আছি। আজই যুক্ত হোন নতুন সম্ভাবনার স্বপ্নকে সত্য করতে।

Meet The Team

Nor again is there anyone who loves or pursues or desires to obtain pain of itself, because it is pain, but because occasionally circumstances occur in which toil and pain can procure him

Richard Denim

co-founder

Sed posuere consectetur est at lobortis. Donec sed odio dui. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo 

Tina Young

co-founder

Sed posuere consectetur est at lobortis. Donec sed odio dui. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo 

Ezra Muali

co-founder

Sed posuere consectetur est at lobortis. Donec sed odio dui. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo 

Gerard Butler

co-founder

Sed posuere consectetur est at lobortis. Donec sed odio dui. Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Ut elit tellus, luctus nec ullamcorper mattis, pulvinar dapibus leo 

We love writing great content and sharing industry insights. To get a copy of our research on latest trends , subscribe to our newsletter

Subscribe to our newsletter

Sign up to receive updates, promotions, and sneak peaks of upcoming products. Plus 20% off your next order.

Promotion nulla vitae elit libero a pharetra augue